পরিকল্পনামন্ত্রীর ফোন উদ্ধার, আটক ৫

প্রকাশিত: ৯:৩৩ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২১

সিলেট টাইমস২৪ ডেস্ক: রাজধানীর ধানমণ্ডিতে একটি আইফোন ছিনতাই মামলার তদন্তের সূত্র ধরে দেড় মাস আগে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের ছিনতাই হওয়া ফোনটির সন্ধান পায় পুলিশ। রোববার রাতে মন্ত্রীর ফোন উদ্ধার ও পাঁচজনকে গ্রেপ্তারের পর সোমবার সংবাদ সম্মেলনে এসে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মো. সাজ্জাদুর রহমান এই তথ্য জানিয়েছেন। গ্রেপ্তারকৃতরা হলো- মো. সগির, সুমন মিয়া, জাকির, হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ এবং জীবন।

পুলিশ জানিয়েছে, গত ১২ই জুলাই এক নারীর ভ্যানিটি ব্যাগ টান দিয়ে ছিনিয়ে নেয় মোটরসাইকেল আরোহী দুই ছিনতাইকারী। ওই ব্যাগে একটি আইফোন ছিল। এই ঘটনায় মামলা হওয়ার পর পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে।

ধানমণ্ডি থানার ওসি একরাম আলী মিয়া বলেন, ওই মামলার তদন্তের ধারাবাহিকতায় ধানমণ্ডি ২৭ নম্বর এলাকা  থেকে রোববার সন্ধ্যায় একটি মোটরসাইকেলসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়। মুখ দেখা না গেলেও ফুটেজে দেখা যাওয়া হেলমেটের সঙ্গে গ্রেপ্তার দুইজনের হেলমেট মিলে যাওয়ায় তাদের আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। সগির এবং সুমন মিয়া নামের এই দুইজন মোবাইল ছিনতাই চক্রের সদস্য নিশ্চিত হওয়া যায় জানিয়ে ওসি বলেন, পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জাকিরকে গ্রেপ্তার করা হয়।