শারীরিক মিলনের সময়ে উল্লম্বভাবে ভেঙে গেলো পুরুষাঙ্গ

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১
শারীরিক মিলনের সময় ভেঙে গেলো পুরুষাঙ্গ!

শারীরিক মিলনের সময়ে উল্লম্বভাবে ভেঙে গেলো এক যুবকের পুরুষাঙ্গ। চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসে এই প্রথমবার এমনভাবে পুরুষাঙ্গ ভেঙে যাওয়ার ঘটলো বলে জানিয়েছেন চিকিৎসকেরা। ব্রিটিশ এক যুবকের সঙ্গে এ ঘটনা ঘটেছে। খবর আনন্দবাজারের।

শারীরিক মিলনের সময়ে পুরুষাঙ্গ ভেঙে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। কিন্তু এর আগে পুরুষাঙ্গ ভাঙার ধরনটি ছিল অনুভূমিক বা আড়াআড়ি। ইংরেজিতে যাকে বলে ‘হরাইজনটালি’। কিন্তু এই প্রথমবার উল্লম্বভাবে অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ পুরুষাঙ্গ ভাঙার ঘটনা চিকিৎসকদের সামনে এলো।

৪০ বছর বয়সী এই ব্রিটিশ নাগরিক জানান, মিলনের সময় তিনি হঠাৎ সামান্য ব্যথা অনুভব করেন। চিকিৎসকদের জানানোর পর তারা বেশ কয়েকটি পরীক্ষার পরামর্শ দেন। আর তাতেই ধরা পড়ে এই বিরল সমস্যা। সাধারণত পুরুষাঙ্গ ভেঙে গেলে সেই ভাঙনের ধরন যেমন হয়, এক্ষেত্রে বিষয়টি সম্পূর্ণ আলাদা।

পুরুষাঙ্গে কোনও হাড় থাকে না। ভেঙে যাওয়া বলতে বোঝায়, পেশি ছিঁড়ে যাওয়া। কিন্তু প্রায় সবক্ষেত্রেই সেই পেশির ছেঁড়ার ঘটনা অনুভূমিকভাবেই ঘটে। তবে ওই ব্রিটিশ ব্যক্তির পাশাপাশি তিনটি উল্লম্ব পেশি ছিঁড়ে গেছে। তবে তা মারাত্মক আকার ধারণ করেনি। ছোট অস্ত্রোপচার করেই তাকে সুস্থ করা ফেলা হয়েছে।

চিকিৎসকরা বলছেন, ৬ মাসের মধ্যেই আবার আগের মতোই শারীরিক মিলনে লিপ্ত হতে পারবেন ওই যুবক। তবে পুরুষাঙ্গ ভেঙে যাওয়ার বিষয়ে সচেতনতা দরকার বলেও মনে করেন চিকিৎসকেরা। লজ্জা বা কুণ্ঠার কারণে অনেকেই এই সমস্যার কথা চেপে যান। কিন্তু তাতে ভয়ঙ্কর বিপদও হতে পারে। আরটিভি নিউজ