৫ তলা ভবন ধসে পরলো যাত্রীবাহী বাসের উপর

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২১
যাত্রীবাহী বাসের ওপর ধসে পড়লো ৫ তলা ভবন, নিহত ৯

যাত্রীবাহী একটি বাসের ওপর পাঁচতলা একটি ভবন ধসে পড়ার ঘটনায় অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজুতে এ ঘটনা ঘটেছে। কর্মকর্তারা জানিয়েছে, বাসটির ওপর ধসে পড়া ভবনটি ভেঙে ফেলার কাজ চলছিল। খবর বিবিসির।

এ ঘটনায় আরও আটজন আহত হয়েছে। ন্যাশনাল ফায়ার এজেন্সি জানিয়েছে, ওই বাসটিতে ১৭ জন আরোহী ছিল। ভবনটির নিচে একটি রাস্তায় বাসটি থামিয়েছিল সেটির ড্রাইভার। তবে কি কারণে ওই ভবনটি ধসে পড়েছে তা স্পষ্ট নয়। আটকে পড়াদের উদ্ধারে অভিযান চলছে।

দমকল বাহিনীর কর্মকর্তা কিম সিউক-সান বলেছেন, ভবনটি ধসে পড়ার আগে সেখানকার সব কর্মীকে সরিয়ে নেয়া হয়েছে। তিনি বলেন, ভবনটি ধসে পড়ার আগে পথচারীদের জন্য চলাচল বন্ধ করা দিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সরাসরি বাসটির ওপর পড়ে যায় ভবনটি।

ধসে পড়া ভবনের উল্টো পাশে একটি দোকানের মালিক ইয়্যাং ইক-জে জানান, মনে হচ্ছিল যেন পৃথিবী কাঁপছিল। আমি রাস্তা স্পষ্টভাবে দেখতে পারছিলাম না। কারণ ভারী ধুলায় সব ঢেকে গিয়েছিল। আমি সিসিটিভি ফুটেজ চেক করার পর দেখতে পাই যে একটি বাসের ওপর ধসে পড়েছে ওই ভবনটি।

উল্লেখ্য, এর আগে ১৯৯৫ সালের ‍জুন মাসে দক্ষিণ কোরিয়ায় এ ধরনের আরেকটি ভয়াবহ ভবন ধসের ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় ৫০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছিল। এটা বিশ্বে ভয়াবহতম ভবন ধসের ঘটনাগুলোর একটি।

সূত্র: আরটিভি নিউজ