বিএনপিতে সবাই নেতা : গয়েশ্বর

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, জুন ৯, ২০২১
বিএনপিতে কর্মী নেই কেউ, সবাই নেতা, গয়েশ্বর

সিলেট টাইমস২৪ ডেস্ক::  বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপিতে সবাই নেতা, কর্মী কেউ নেই। বর্তমানে বিএনপিতে শতকরা ৮০ জন নেতা আর মাত্র ২০ জন কর্মী। সবাই স্টেজে বক্তব্য দিতে চান কিন্তু কর্মী হতে চান না। মঙ্গলবার (৮ জুন) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যেদিন সবাই কর্মী হবে, সামনে একজন নেতা হবে, সেদিন গণতন্ত্র মুক্তি পাবে। সেদিন খালেদা জিয়া মুক্তি পাবেন, সেদিন তারেক রহমান দেশে ফিরতে পারবেন। সবাই যদি নেতা হই তাহলে কিছুই হবে না।

রাষ্ট্রপতি থাকাকালীন জিয়াউর রহমান যে উপহার পেতেন তা রাষ্ট্রীয় কোষাগারে জমা রাখতেন জানিয়ে তিনি বলেন, এখনকার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপহারের ঘড়ি হাতে দিয়ে রাখেন। এখনকার নেতারা মার্সিডিজ গাড়ি ছাড়া চলাচল করেন না। জিয়াউর রহমান মাত্র ১৩০০ সিসির গাড়ি ব্যবহার করতেন।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান তিন তরকারি দিয়ে ভাত খেতেন। মাছ থাকলে মাংস থাকতো না, মাংস থাকলে মাছ থাকতো না, সঙ্গে ডাল এবং ভাজি দিয়ে খেতেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল আলিম নকির সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব প্রমূখ।