সিলেটবাসী পবিত্র ঈদুল ফিতরে করোনা ভাইরাস থেকে হেফাজতের জন্য দোয়া

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, মে ১৪, ২০২১

হে আল্লাহ! করোনাভাইরাস মহামারী থেকে আমাদেরকে হেফাজত করুন। হে আল্লাহ! বিশ্বের সকলকে মহামারী হেফাজত করুন। ইয়া আল্লাহ, ইয়া রাহমানুর রাহিম, আমাদের তাওবা কবুল করুন। আপনি ছাড়া আমাদের ফরিয়াদ শোনার আর কেউ নেই। ইয়া আল্লাহ! তুমি ছাড়া আর কে আছে ? যার কাছে আমারা সাহায্য চাইবো?
এভাবে কান্নাজড়িত কন্ঠ পুরো দরগাহ এলাকায় ছড়িয়ে পড়ে করোনা মুক্তি থেকে বিশেষ মোনাজাত চলাকালে। শুক্রবার (১৪মে) সারাদেশের ন্যায় সিলেটেও পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর।
সিলেটে পবিত্র ঈদুল ফিতরের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজারের মসজিদে। সকাল সাড়ে ৮টায় মাজারের মসজিদে এ জামাত অনুষ্টিত হয়। এতে সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
জামাতে ইমামতি করেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা হুজায়েফা ও খুতবা পড়েন মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি। মসজিদ ছাড়িয়ে গোটা মাজার এলাকায় ঈদ জামাতের বিস্তৃতি ছড়িয়ে পড়ে। পরে সেটি রাস্তা পর্যন্ত পৌছে যায়।
খুতবা শেষে করোনাভাইরাসের সংক্রমণ থেকে দেশ জাতি ও বিশ্ববাসীর মুক্তি কামনায় দোয়া করা হয়।

এদিকে গতকাল সন্ধ্যা শুরু হওয়া বৃষ্টি এখনো চলছে।সেই বৃষ্টি উপেক্ষা করে ঈদের জামাতে অংশ নেন কয়েক শতাধিক মানুষ। মাজারে প্রবেশের পূর্বে গেইটে মুসল্লীদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়। একই সাথে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না দেখা যায়।

সি. প্র /সিলেট টাইমস২৪