বিকাশ-নগদে টাকা হাতিয়ে নিত প্রতারক সুমন

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, মে ৫, ২০২১

স্টাফ রিপোর্টারঃ ফেসবুক ও ম্যাসেঞ্জার আইডি হ্যাক করে বিকাশ বা নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া ছিলো সুমন আহমেদের পেশা। সিলেটের জৈন্তাপুর উপজেলার ২২ বছর বয়সি এ যুবকের প্রথম টার্গেট থাকত গ্রামের সহজ সরল মানুষ ও নারীদের। দীর্ঘদিন থেকে প্রতারণার মাধ্যমে সে মানুষের টাকা হাতিয়ে নিলেও এবার তাকে আটক করেছে র‍্যাব-৯। সুমন জৈন্তাপুর থানার গিলাতৈল এলাকার মহরম আলির ছেলে।
দীর্ঘদিন থেকে প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিলেও এবার এক নারীর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (৪ মে) রাতে তাকে আটক করা হয় বলে জানিয়েছে র‍্যাব-৯ এর এসপি ও মিডিয়া অফিসার ওবাইন।
তিনি জানান, আটক সুমন দীর্ঘদিন থেকে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। বিশেষ করে সে মানুষের ফেসবুক কিংবা ম্যাসেঞ্জার হ্যাক করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিতো। এরকম সংবাদ আমাদের কাছে ছিলো। তাই আমরা তাকে আটক করেছি। র‍্যাব জানায় জালালাবাদ থানা এলাকার এক নারীও এমন অভিযোগ করেছেন।
প্রাথমিক জিজ্ঞসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করেছে বলে জানান র‍্যাব-৯ এর এএসপি ও মিডিয়া অফিসার ওবাইন রাখাইন। এমনকি জিজ্ঞাসাবাদ শেষে তাকে জালালাবাদ থানায় হসান্তর করা হয়েছে বলেও জানান তিনি।