সিলেটে এমসি কলেজ ছাত্রদলের মশাল মিছিল

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ জিয়াউর রহমানের খেতাব (বীর উত্তম) বাতিল, কারা হেফাজতে লেখক মোশতাক আহমদ এর হত্যা এবং কেন্দ্রীয় ছাত্রদলের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশী হামলার প্রতিবাদে এম. সি. কলেজ ছাত্রদলের এক বিশাল মশাল মিছিল বের করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মশাল মিছিলটি নগরীর রিকাবীবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
এমসি কলেজ ছাত্রদলের নব গঠিত কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক সেলিম আহমদ সাগরের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাইমিনুল হক তপুর পরিচালনায় প্রতিবাদ মশাল মিছিলে বক্তারা বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশের একজন বীর মুক্তিযোদ্ধা রূপেই ইতিহাসে চিহ্নিত থাকবেন। আর এই মহান নেতার রাষ্ট্রীয় খেতাব বাতিল হলে জাতীয়তাবাদী আদর্শের সৈনিকরা কখনো তা মেনে নিবে না। প্রয়োজনে বুকের তাজা রক্ত দিয়ে হলেও তা রক্ষা করা হবে। বক্তারা বলেন, লেখক মোস্তাক আহমদের মতো এক বড় মাপের মানুষকে কারাগারে নির্যাতন করে হত্যা করা হয়েছে তা এই দেশের জনগণ মেনে নিতে পারে না। এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচার করতে হবে। পাশাপাশি নেতৃবৃন্দ জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশী নগ্ন মামলার প্রতিবাদ জানান এবং বলেন, জাতীয়তাবাদী আদর্শের সৈনিকদের নির্যাতন করে ধমিয়ে রাখা যাবে না। সকলের ঐক্যবদ্ধ আন্দোলন একদিন এই স্বৈরশাসক সরকারকে ক্ষমতা মসনদ থেকে বিতাড়িত করা হবে।
মশাল মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- এমসি কলেজ ছাত্রদলের নব গঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক মো. সাব্বির হোসেন, রাজিব হোসাইন, আছকর আলী, হাফিজুর রহমান সুজন, ফুয়াদ আহমদ, কলেজ ছাত্রদলের সদস্য এইচ এম কামাল হোসেন, জাকির হোসেন চৌধুরী, সাজ্জাদুর রহমান সালমান, আলমগীর হোসেন রাজু, ইয়াকিন ইসলাম চৌধুরী নাহিদ, আব্দুল কাদির মিলন, জামিল আহমদ চৌধুরী, হিফজুর রহমান নাহিদ, কলেজ ছাত্রদল নেতা বদরুল আলম, জাহাঙ্গীর আলম, মুন্না, আরিফ আহমদ, মামুন, সাদী আহমদ, মকবুল, আবু সুফিয়ান, মো. ইউসুফ, সুমন আহমদ, তাহসিন আহমদ, তৌসিফ হাসান, ফরিদ আহমদ, শাকিল মিয়া, কামাল আহমদ, গফুর মিয়া প্রমুখ।