প্রতিবাদ কর্মসূচি বদলে আইনি লড়াই চালাবে রায়হানের পরিবার 

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

স্টাফ রিপোর্টারঃ  সিলেট আখালিয়া এলাকার যুবক রায়হান আহমদ নিহতের পর এলাকাবাসীকে নিয়ে বৃহত্তর অখালিয়া  (বার হামছা) সংগ্রাম পরিষদ নামের একটি কমিটি গঠন করা হয়। এই সংগ্রাম পরিষদের উদ্যোগে শনিবার (১৪ নভেম্বর) দুপুরে রায়হানের বাড়িতে আয়োজিত হয় সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলন থেকে বৃহত্তর অখালিয়া (বার হামছা) সংগ্রাম পরিষদের পক্ষ থেকে পুলিশ ও তদন্তকারী সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান লিখিত বক্তব্যে বলেন, ‘রায়হানকে নির্যাতন করে হত্যার ঘটনার প্রধান হোতা আকবর পলাতক ছিলেন। আমাদের একটিই দাবি ছিল, আকবরকে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা। পালানোর ২৭ দিন পর হলেও আকবর গ্রেপ্তার হয়েছেন, তাই আমরা এখন প্রতিবাদী কর্মসূচির বদলে ন্যায়বিচার পাওয়ার জন্য আইনি লড়াই চালিয়ে যাব।’

এদিকে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিলেটের সাবেক পাকলিক প্রসিকিউটর ও বৃহত্তর অখালিয়া (বার হামছা) সংগ্রাম পরিষদের উপদেষ্টা অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানান, রায়হান হত্যা মামলার আইনি লড়াই চালিয়ে যেতে ইতিমধ্যে চারজন আইনজীবীর সমন্বয়ে একটি প্যানেল গঠন করা হয়েছে। আদালতে মামলা চলাকালে এই প্যানেল রাষ্ট্রপক্ষ ও বাদিপক্ষের আইনজীবীদের স্বেচ্ছায় সর্বাত্মক সহযোগিতা করবে।