সেলিম ভাই’র স্মৃতি হৃদয়ে গেথে রাখবো আজীবন- লুৎফুর

প্রকাশিত: ১:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

শেখ মোঃ লুৎফুর রহমান: স্মৃতি বলে যে একটা শব্দ আছে, এই শব্দটা অনেক সময় মানুষকে বেঁচে থাকার প্রেরনা দেয়। আবার এই শব্দটাই অনেক সময় মানুষের কস্টের কারন হয়ে দাঁড়ায়। বড্ড ভয় করতেছে আমার এই শব্দটাকে। কারন দিনের প্রতিটা সময় যে, কোন না কোন ভাবে আমার স্মৃতিতে গাঁথা। তারপর ও সান্তনা, চোখের আড়াল হলেই কি মনের আড়াল হয়ে যাবে ?আমার সেই স্মৃতি আজও চোখের সামনে ভেসে উঠে।

মানুষের জীবনের এক আশ্চর্য বাস্তবতা! প্রত্যেক মানুষেরই স্মৃতির পাতায় জমে থাকে অনেক না বলা কথা। অনেক ভালো লাগা, অনেক কষ্ট-বেদনা, সুখ-দুঃখ যন্ত্রণা সবসময়ই স্থান করে নেয় মানুষের স্মৃতির পাতায়। সবার জীবনই নানা স্মৃতিতে ভরপুর। আমার জীবনও এর ব্যতিক্রম নয়।তেমনি একজন মানুষকে নিয়ে আজ আমার এই লেখাটি।যে মানুষটি আমাকে প্রচন্ড ভাল বাসতেন।

তিনি আর কেউ নয়,তিনি হচ্ছেন আমার শ্রদ্ধাভাজন ব্যাক্তি সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক টানা দু- বারের সভাপতি আজিজ আহমদ সেলিম ভাই।

সেলিম ভাই ছিলেন আমাদের মাঝে ,হঠাৎ এই চলে যাওয়া মেনে নেওয়ার নয়।তিনি’র আদর ও স্নেহের, মাথায় হাত দিয়ে হাসিমুখে শান্তনা ও ভাল পথ নির্দেশনা আজও চোখে বাসে।আমি যখন হার্ট অ্যাটাক করেছিলাম, সুস্থ হয়ে যখন প্রেসক্লাবে তিনির সাথে সাক্ষাত হয়েছিল, তখন আমাকে জড়িয়ে দরে শান্তমনে বুঝিয়েছিলেন লুৎফুর আমিও

হার্ট এর সমস্যায় ভুগছি।আমি জানি কত বড় সমস্যা এই রোগটা, তুমি সব সময় ডাক্তারের পরামর্শ নিয়ে চলবে,নিয়ম কানুন মেনে চলবে,মনে সাহস রাখবে,কখনও মনকে দুর্বল ভাববেনা।আর সব সময় সৎপথে চলার চেষ্টা করবে,আমি তুমাকে খুব বেশি স্নেহ করি, ভালবাসি তাই এসব কথা বললাম।আজও আজিজ আহমদ সেলিম ভাই’র ঐ কথাগুলো মনেপরে’ঐ স্মৃতি ভেসে উঠে চোখের সামনে। আজিজ আহমদ সেলিম ভাই শুধু একজন সাংবাদিক নয় তিনি ছিলেন একজন সুন্দর মনের মানুষ ও সঠিক পথ প্রদর্শক।সেলিম ভাই’র এই সব স্মৃতি আমার হৃদয়ে গেথে রাখবো আজীবন।অপারে ভাল থাকিও সেলিম ভাই মোর এই প্রার্থনা।

লেখক সাংবাদিক শেখ মোঃ লুৎফুর রহমান