মৌলভীবাজারে দুর্গাপূজায় পুলিশের বিশেষ মোটরসাইকেল টহল শুরু

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের বড়লেখায় শারদীয় দুর্গা উৎসব নিরাপদ ও শান্তিপূর্ণ করতে পুলিশের নিয়মিত টহলের পাশাপাশি শুরু করা হয়েছে বিশেষ মোটরসাইকেল টহল। বুধবার (২১ অক্টোবর) দুপুর থেকে বড়লেখা থানা পুলিশের উদ্যোগে এই মোটরসাইকেল টহল চালু করা হয়।

থানা সূত্রে জানা গেছে, ২২ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া পূজাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ তৎপরতা শুরু করেছে। জেলা পুলিশ সুপার ও কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশে মাঠপর্যায়ে এই টহল শুরু হয়। টহলের পাশাপাশি চলছে গোয়েন্দা নজরদারি, চেকপোস্টের মাধ্যমে সন্দেহভাজনদের তল্লাশি। পূজায় বড়লেখা উপজেলায় পুলিশের ১৯টি মোবাইল দলের পাশাপাশি স্টাইকিং ফোর্সও কাজ করবে। মণ্ডপগুলোতে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তাবলয়। পূজার সময় মোটরসাইকেল দল ও মোবাইল দল সব সময় সক্রিয় থাকবে। কোথাও কোনো সমস্যা দেখা দিলে তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।

বুধবার টহল দলের পাশাপাশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদারের নেতৃত্বে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ ও সেকেন্ড অফিসার উপ পরিদর্শক প্রভাকর রায় উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ ঘুরে দেখেন। এসময় তারা পূজা মণ্ডপের আয়োজকদের সাথে নিরাপত্তা সংক্রান্তে কথা বলেন।

আলাপকালে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘পূজার আয়োজকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। কয়েক স্তরের নিরপত্তা বলয় গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। মোটরসাইকেল টহল দলকে প্রতিদিন শহর থেকে শুরু করে উপজেলার সব ইউনিয়ন এলাকায় টহল দিতে দেখা যাবে। এ কার্যক্রম পূজার শেষ দিন পর্যন্ত চালু থাকবে।