বিচার বহির্ভূত হত্যা ও ধর্ষণের প্রতিবাদে সভা করেছে স্পেন যুবদল

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

সিলেট টাইমস ডেস্কঃ দেশব্যাপী বিচার বহিৰ্ভূত হত্যা, ধর্ষণ ও সরকারের বিভিন্ন অপকর্মের প্রতিবাদ জানিয়ে সভা করেছে নব গঠিত স্পেন যুবদল। মঙ্গলবার (১৯ অক্টোবর) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে দেশব্যাপী চলমান ধর্ষণের প্রতিবাদ জানিয়ে অনুষ্ঠিত হয় এই সভা।

সভায় সভাপতিত্ব করেন নবগঠিত স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম। স্পেন যুবদলের সাধারণ সম্পাদক শাওন আহমদের সঞ্চালনায় আয়োজিত প্রতিবাদ প্রধান অতিথি ছিলেন স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু। বিশেষ অতিথি ছিলেন স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি নূর হোসেন পাটোয়ারী, প্রধান বক্তা ছিলেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্পেন বিএনপির সহ-সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, এস এম আহমেদ মনির, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন রানা, জাহিদ হাসান, শহিদুল ইসলাম, স্পেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ইব্রাহিম সাংগঠনিক সম্পাদক সুজন মুন্সি।, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিপার আহমেদ (জেন্স শিপার), সাধারণ সম্পাদক আসাদ আলী খান, স্বেচ্ছাসেবক দলের যুগ্ন সাধারন সম্পাদক ইয়াছিন আরাফাত শুভ প্রমুখ।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জল। তিনি নারী ও শিশু নির্যাতনের ঘটনা বাড়ার জন্য সরকারকে দায়ী করে বলেন, এই সরকারের অধীনে বাংলাদেশের মানুষ নিরাপদ নয়। তার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন। আমাদের মা-বোনেরা কেউ নিরাপদে চলাফেরা করতে পারছে না। ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে বাংলাদেশে। সারা দেশে যারা ধর্ষণ, অত্যাচার, অবিচারের সঙ্গে যুক্ত রয়েছে তারা এই সরকারের আশ্রয়-প্রশ্রয় পাচ্ছে। এ কারণেই তারা আরও বেশি অপকর্ম করতে উৎসাহিত হচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু বলেন, এই সরকার অবৈধ, এই সরকারের সমস্ত কর্মকাণ্ড অবৈধ।সরকারের ব্যর্থতার কারণে দেশে ধর্ষণের উৎসব হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে আমাদের মা-বোনেদের নিরাপত্তা নেই।দেশের মানুষ এখন আর ঘরে বসে থাকবে না। যেভাবে সন্ত্রাস, নারী নির্য