রায়হান হত্যা ও ধর্ষণের প্রতিবাদে বাম গনতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

সিলেট টাইমস ডেস্কঃ রায়হান হত্যাকারীদের গ্রেপ্তার, সিলেটসহ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচি চলাকালীন সমাবেশে সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর সভাপতিত্বে ও সিপিবি নেতা নাবিল এইচ এর পরিচালনায় কর্মসূচিতে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জ্বল রায়, সিপিবি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্কসবাদী) মুখলেছুর রহমান প্রমুখ।

অবস্থান কর্মসূচি চলাকালীন সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার মানুষের মৌলিক-গণতান্ত্রিক অধিকার রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। রাষ্ট্রীয় পাটকল বন্ধ করে ৫০হাজার শ্রমিককে বেকারত্বের দিকে টেলে দেয়া হয়েছে। দীর্ঘ বিচারহীনতার সংস্কৃতির কারণে সারাদেশে একের পর এক খুন-ধর্ষণের মতো লোমহর্ষক ঘটনা ঘটেই চলছে।

সমাবেশে নেতৃবৃন্দ রাষ্ট্রীয় উদ্যোগে পাটকল চালু, রায়হান হত্যাকারীদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

সমাবেশে বক্তারা,বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচিতে বিভিন্ন স্থানে হামলার তীব্র নিন্দা জানান এবং খুলনায় গ্রেপ্তারকৃত বাসদ সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু, সিপিবি নেতা হারুন রশিদসহ সকলের নিঃশর্ত মুক্তি দাবি করেন।