জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীতে অষ্ট্রিয়ায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল অষ্ট্রিয়ার উদ্যোগে ৩০ শে মে রোজ শনিবার ২০২০ইং ভিয়েনায় মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার স্থানীয় এক রেস্টুরেন্টের হলরুমে,বর্তমান সারা বিশ্বে বিরাজমান কোরনা পরিস্থিতি তে কিছুটা সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভায় বিএনপি অষ্ট্রিয়ার সদ্য সাবেক সদস্য সচিব রেজাউর রহমান পলাশের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাবেক যুগ্ম আহবায়ক এছানউল্ল্যা আলমগীর । দুই পর্বে অনুষ্ঠিত এই সভায় আলোচনা সভায় অংশ নেন টেলিকনফারেন্স কলে, হাসনাত প্রতিষ্ঠাতা সভাপতি বিএনপি অষ্ট্রিয়া হাসনাত কবির খান রিপন, প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্ঠা মাহবুবুর রহমান , সিনিয়র নেতা বিএনপি অষ্ট্রিয়ার নেয়ামুল বশির, মোহাম্মদ মোস্তফা প্রতিষ্ঠাতা সদস্য,প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক হানিফ ভূইয়া, বিএনপি নেতা কুতুবউদ্দিন মোহাম্মদ বখতিয়ার, ঢাকা ইউনিভার্সিটির সাবেক ছাত্রনেতা মেহেদি জাহিদ,বিএনপি নেতা রোকন তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন,সাবেক সহ সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, কামাল হোসেন, যুব নেতা শাহীন ভূইয়া, দুলাল ভূইয়া,অষ্ট্রিয়া ছাত্রদলের সাবেক সভাপতি মাঈদুল মিয়া মাহি, যুবদল নেতা আরেফিন রানা,যুবনেতা নাজমুল হোসেন নেয়ামত,সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন, মোহাম্মদ মাসুদ, ফাহাদ সহ প্রমুখ।
আলোচনা সভায় বক্তাগন শহীদ জিয়ার কর্মময় জীবন নিয়ে বিশেষ করে স্বাধীনতার ঘোষনা ও রাষ্ট্রপরিচলানা ও বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে শহীদ জিয়ার অবদানসমুহ নিয়ে আলোচনা করেন।

মহান আল্লাহর কাছে
সব শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে এবং বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্থতা কামনা করা হয়।দোওয়া পরিচালনা করেন সিনিয়র নেতা মাহবুবুর রহমান।
বিএনপি অষ্ট্রিয়ার একনিষ্ঠ সহযোদ্ধা মিজবাহ উদ্দিন এর আশু রোগমুক্তি কামনা করে দোওয়া করা হয় যাতে উনি সুস্থ হয়ে ফিরে এসে বিএনপি অষ্ট্রিয়া কে শক্তি শালী করতে সচেষ্ট হয়।

প্রেস বিজ্ঞপ্তিঃ