মুফতী ওয়াক্কাসকে খুঁজছে পুলিশ!

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৮

ডেস্করিপোট: জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতী মোহাম্মদ ওয়াক্কাসকে পুলিশ খুঁজছে এবং তার মনোনয়ন বাতিল হতে পারে বলে মন্তব্য করেছেন যশোর-৫ আসনে বিএনপির বিকল্প প্রার্থী শহীদ ইকবাল হোসেন।

বিকল্প প্রার্থী হিসেবে বিএনপির মনোনয়নপত্র জমাদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মনিরামপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র শহীদ ইকবাল হোসেন গতকাল শেষ সময়ে মনোনয়নপত্র জমা দেন। সময় না থাকায় ঢাকা থেকে হেলিকপ্টার ভাড়া করে যশোর যান তিনি।

উল্লেখ্য, বিএনপির শরিক জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতী মোহাম্মদ ওয়াক্কাসকে যশোর-৫ আসনে মনোনয়ন দিয়েছে বিএনপি। কিন্তু তাঁর বিরুদ্ধে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এজন্য বিকল্প প্রার্থী হিসেবে শহীদ ইকবাল হোসেনকে বিএনপির মনোনয়ন দেওয়া হয়েছে।

গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নের চিঠি দেওয়া হয়। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বিকেল পাঁচটা। তাই হেলিকপ্টার ভাড়া করে মনোনয়নের চিঠি নেওয়া হয় যশোরে।

এ বিষয়ে যোগাযোগ করলে জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান গ্রেফতারি পরোয়ানা জারির কথা স্বীকার করে বলেন, ‘বেশ কিছুদিন যাবত আমাদের সভাপতি মুফতী ওয়াক্কাসকে প্রশাসনের পক্ষ থেকে হুমকি দেয়া হচ্ছিলো যদি তিনি ২০ দল বা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হন তাহলে তাকে গ্রেফতার করা হবে। যেদিন সন্ধ্যায় তাকে মনোনয়ন দেয়া হয়, তার পরের দিন সকালে তার নামে যশোরে গ্রেফতারি পরোয়ানা জারি করে পুলিশ।’

মুফতী ওয়াক্কাসের নামে যশোরে চার মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বলে জানান এই নেতা। তবে গ্রেফতারি পরোয়ানায় মনোনয়নপত্র বাতিল হয় না বলে দাবি করেন তিনি।